দীর্ঘ ১৫ বছর পর জগন্নাথপুরের মিরপুর ইউপি’র নির্বাচন ১৪ অক্টোবর

মোঃ হুমায়ুন কবীর ফরীদি, জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধিঃ
দীর্ঘ ১৫ বছর পর জগন্নাথপুরের মীরপুর ইউনিয়ন পরিষদের নির্বাচন আগামী ১৪ ই অক্টোবর অনুষ্ঠিত হচ্ছে বলে নির্বাচন কমিশন ইসির উপ- সচিব মোঃ আতিয়ার রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি তথ্য সুত্রে জানা গেছে।
জানাযায়, সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার মিরপুর ইউনিয়ন পরিষদ সহ দেশের ৮টি উপজেলা এবং ১৪টি ইউনিয়ন পরিষদের সাধারন ও ১০৯টি ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনের তফসিল ঘোষনা করেছেন নির্বাচন কমিশন (ইসি)। মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) নির্বাচন কমিশন ইসির উপ-সচিব মোঃ আতিয়ার রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তফসিল ঘোষনার কথা জানানো হয়। ঘোষিত তফসিল অনুযায়ী উপজেলা ও ইউনিয়ন পরিষদের মনোনয়পত্র দাখিলের শেষ তারিখ ১২ই সেপ্টেম্বর, বাছাই ১৫ সেপ্টেম্বর, প্রার্থিতা প্রত্যাহার ২২ সেপ্টেম্বর এবং ১৪ই অক্টোবর ভোট গ্রহন অনুষ্টিত হবে। ইসির উপ-সচিব আরো জানান, উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোট গ্রহন করা হবে। ভোটের জন্য সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। এদিকে দীর্ঘ ১৫ বছর পর সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার  মিরপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনের তফসিল ঘোষনার সংবাদে দেশ ও প্রবাসে অবস্থানরত মিরপুর ইউনিয়নের জনসাধারনের মধ্যে বিপুল উৎসাহ উদ্দীপনার সৃষ্টি হয়েছে।
উল্লেখ্য,  বিভিন্ন সময়ে সংসদ, জেলা ও উপজেলা পরিষদ নির্বাচন সম্পন্ন হলেও দীর্ঘ ১৫ বছর ধরে সীমানা জটিলতার অজুহাতে জগন্নাথপুর উপজেলার মিরপুর ইউনিয়ন পরিষদের নির্বাচন না হওয়ায় জনসাধারনের মধ্যে চরম হতাশা ও ক্ষোভের সৃষ্টি হয়। ২০০৩সালে জগন্নাথপুর উপজেলার মিরপুর ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্টিত হয়। এতে মিরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন আকমল হোসেন । পরবর্তীতে ২০০৮সালে জগন্নাথপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে অংশ গ্রহন করতে আকমল হোসেন মিরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি নেন।এবং  ইউনিয়ন পরিষদের সভায় ইউপি সদস্য মোঃ  জমির উদ্দিনকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব দেয়া হয়। এরপর থেকে দীর্ঘ ১১বছর ধরে অধ্যবধি পর্যন্ত ইউপি সদস্য জমির উদ্দিন ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করে আসছেন।

আপনি আরও পড়তে পারেন